পাণ্ডবেশ্বরের লাউদোহায় ধস কবলিত এলাকায় ফাটলে তলিয়ে গেল ছাগল

0
333

সংবাদদাতা, লাউদোহা:-পাণ্ডবেশ্বর বিধানসভার লাউদোহা গ্রামের ১০০ মিটার দূরে গ্রামের শ্মশানের কাছে ইসিএলের ধস কবলিত এলাকা রয়েছে । স্থানীয় বাসিন্দারা জানান কিছুদিন আগে ই সি এল এর তরফে এলাকার ধস ও ফাটল গুলি মাটি দিয়ে ভরাট করার কাজ করেছিল । স্থানীয়দের অভিযোগ কিন্তু সেটা ছিল শুধু আই ওয়াশ ।
কারণ সত্য সামনে এলো শুক্রবার সকালে ।লাউদোহা গ্রামের ১০০ মিটার দূরে একটা ঝোপের মধ্যে থেকে ছাগলের চিৎকার শুনে সেখানে আসেন এলাকার মানুষজন। এসে দেখেন কয়লা উত্তোলনের কারণে সেখানে ইতঃস্থিত বড় বড় ফাটল হয়েছে । আর সে ফাটলের মধ্যেই একটা বড় আকারের ছাগল তলিয়ে যায় । স্থানীয়রা বলেন প্রায়ই ১২ ফুট নিচে ফাটলের মধ্যে আটকে আছে ছাগলটি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ আজ ওই ফাটলের মধ্যে ছাগল ঢুকেছে, আগামীকাল খেলতে খেলতে কোন বাচ্চা যদি ফাটলের মধ্যে তলিয়ে যায়। তাহলে সে দায়িত্ব কি ইসিএল নেবে ?উঠছে প্রশ্ন । তাই গ্রামবাসীদের দাবি অবিলম্বে ইসিএল কর্তৃপক্ষ এই ধস কবলিত এলাকার বিভিন্ন জায়গার ফাটল গুলি মাটি দিয়ে ভরাট করুক ।

লাউদোহা গ্রামের বাসিন্দা বলরাম ঘোষ বলেন, গত দুদিন ধরে গ্রামের একটা ছাগল খুঁজে পাওয়া যাচ্ছে না । আজ অর্থাৎ শুক্রবার এলাকার মানুষ ফাটলের ভেতর থেকে ছাগলের আওয়াজ শুনে সেখানে এসে দেখে প্রায় ১২ ফুট নিচে ফাটলের মধ্যে আটকে আছে বড় আকারের একটা ছাগল ।যদিও উদ্ধার করার অনেক চেষ্টা করা হলেও উদ্ধার করতে সক্ষম হয়নি গ্রামবাসীরা । ই সি এল এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন,এমনিতেই ইসিএল কর্তৃপক্ষ গ্রামের উন্নয়নের জন্য কোন কিছু করেনি একটা রাস্তা করেছিল বর্তমানে সেটাও ধসের কবলে । আর এই ইসিএল এর জন্যই এলাকায় জায়গায় জায়গায় হয়েছে মরণফাঁদ । তিনি ইসিএল এর কাছে আবেদন করেন অবিলম্বে এই জায়গার ফাটল গুলি মাটি দিয়ে ভরাট করা হোক নইলে যে কোন সময় কোন বড় বিপদ ঘটে যেতে পারে । যদিও এ ব্যাপারে ঝাঁজরা কোলিয়ারির আধিকারিকদের সাথে কথা বলার চেষ্টা করা হলে যোগাযোগ করা যায়নি তাই তাদের কোন প্রতিক্রিয়াও পাওয়া যায়নি এই ঘটনায় ।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here