কেন্দ্রের মোদি সরকারের বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদে তৃণমূলের মহামিছিল

0
362

নিজস্ব সংবাদদাতা ,লাউদোহা:- সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন কেন্দ্রের মোদি সরকার তাদের ১০০ দিনের শ্রমিকদের কাজের টাকা বকেয়া রেখে পশ্চিমবাংলার ১০০ দিনের শ্রমিকদের প্রতি বঞ্চনা করছেন। কেন্দ্র সরকারের এই বঞ্চনার প্রতিবাদে রবিবার দুর্গাপুর ফরিদপুর ব্লকের তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মহা মিছিল। মিছিলটি শুরু হয় ঝাঁজরা কোলিয়ারির এম আই সি গেট থেকে এবং শেষ হয় লাউদোহা ফরিদপুর থানার সামনে গিয়ে। মিছিল শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করা হয়।

এই মিছিলে অংশ নেন পাণ্ডবেশ্বর এর বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, ছিলেন দুর্গাপুর ফরিদপুর ব্লকের ব্লক সভাপতি সুজিত মুখার্জি এবং দুর্গাপুর ফরিদপুর ব্লকের সমস্ত পঞ্চায়েতের প্রধান উপপ্রধানরা এ ছাড়াও এই মহা মিছিলের যাদের সবথেকে বড় ভূমিকা ছিল তারা ছিল এলাকার ১০০ দিনের কাজের কর্মীরা। কয়েক হাজার তৃণমূল কর্মী সমর্থক এই মিছিলে হাঁটেন। এ দিনের মিছিলে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, কেন্দ্র সরকার যেভাবে বাংলার প্রতি বঞ্চনা করছেন বাংলার মানুষকে হতে মারার পরিকল্পনা করছেন আর সেই জন্যই বাংলা যেসকল গরিব খেটে খাওয়া মানুষ ১০০ দিনের কাজ করেন তাদের প্রায় ৭ হাজার কোটি টাকা আটকে দিয়ে বাংলাকে বঞ্চনা করছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন কেন্দ্রের এই বঞ্চনার প্রতিবাদ বাংলার মানুষ দিল্লি থেকে ফ্যাসিস্ট কেন্দ্র সরকার কে কার গদি থেকে নামিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রধানমন্ত্রী পদে আসীন করবেন।

অন্যদিকে দুর্গাপুর ফরিদপুর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি সুজিত মুখার্জি বলেন কেন্দ্র সরকার যেভাবে প্রায় ছয় মাস ধরে পশ্চিমবাংলার গরিব মানুষদের ১০০ দিনের টাকা আটকে দিয়েছেন তাতে কেন্দ্র সরকারের আর দিল্লির গদিতে বসবার অধিকার নেই। তিনি আরো বলেন ২০২৪ লোকসভা ভোটে কেন্দ্র থেকে মোদি সরকার কে হাটিয়ে সেখানে তৃণমূল সরকার গঠিত হবে। সুজিত বাবু বলেন বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদে মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবাংলায় ব্লকে ব্লকে চলবে এই প্রতিবাদ মিছিল।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here