দুয়ারে সরকার কর্মসুচী জেলাশাসক শুরু করলেন কাঁকসা ব্লকের ত্রিলোকচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে

0
482

পাপ্পু লোহার কাঁকসা:- সরকারী প্রকল্পের সাফল‍্য কে আরো সহজে মানুষের কাছে পৌঁছে দিতে ডিসেম্বর এর ১ তারিখ থেকে শুরু হল দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচীর । আগামী ৩০ শে জানুয়ারী পর্যন্ত চলবে এই কর্মসূচী । কাঁকসার ত্রিলোকচন্দ্রপুর গ্ৰাম পঞ্চায়েত এ সকাল থেকেই বিভিন্ন গ্ৰাম থেকে মানুষের ভীড় । পঞ্চায়েত দপ্তরের সামনে মোতায়েন করা হয়েছে সিভিক ভলেন্টিয়ার । কাঁকসা থানার পুলিশ কর্মীরাও রয়েছেন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন‍্য । সরকারী প্রকল্পের সুবিধা পাওয়ার জন‍্য শুরু হয়েছে নাম নথিভুক্তকরণের কাজ । কন‍্যাশ্রী , রূপশ্রী , স্বাস্থ‍্য সাথী , খাদ‍্য সাথী সহ আরো একাধিক প্রকল্প সম্পর্কে মানুষের কাছে যেমন সচেতন করা হচ্ছে তেমনি নাম নথিভুক্ত করার কাজ শুরু হয়েছে । পঞ্চায়েতের দায়িত্বে থাকা জনপ্রতিনিধি সহ আধিকারিকরা রয়েছেন নাম লেখার জন‍্য । বিভিন্ন গ্ৰাম থেকে যে সমস্ত মানুষ আসছেন তাদের সমস্ত নথি খতিয়ে দেখে নাম লেখার কাজ চলছে । মূলত এতদিন পর্যন্ত প্রকল্পে নাম লেখার জন‍্য সরকারী দপ্তরে যেতে হত মানুষকে , এখন দপ্তর সরাসরি হাজির মানুষের কাছে । প্রকল্পের সুফল যাতে আরো বেশী মানুষ পেতে পারেন তার জন‍্য ই সরকারের এই প্রয়াস – দুয়ারে দুয়ারে সরকার
আজ জেলাশাসক পুর্ণেন্দু মাজি ত্রিলোকচন্দ্রপুরে শুরু করলেন দুয়ারে সরকার কর্মসুচী । উপস্থিত ছিলেন বিডিও সুদীপ্ত ভট্টাচার্য্য সহ পঞ্চায়েত প্রধান সাহিনা বেগম ও অন্যান্য আধিকারিকেরা ।
মূলত রাজ্যসরকারের সমস্ত [ ১১টি] প্রকল্পগুলির সুবিধা পান নি তারা আজ তাদের নিজেদের নাম রেজিস্ট্রি করান পঞ্চায়েত অফিসে এসে । ত্রিলকচন্দ্রপুর পঞ্চায়েতে এলাকার বাসিন্দাদের ভিড় প্রমাণ করে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পগুলি বহু মানুষের কাছে এখনো পৌঁছায় নি । এরজন্য বাসিন্দাদের মনে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে বলে অভিযোগ ঘাসফুল শিবিরের অন্দরমহলের মধ্যে । আজ জেলা শাসক পুর্ণেন্দু মাজি বলেন “ যারা রাজ্য সরকারের প্রকল্পগুলির সুবিধা পান নি তারা আজ এখানে আবেদন করছেন এবং দ্রুত এদের হাতে পঞ্চায়েতে অফিসে ক্যাম্প করে কার্ড তুলে দেওয়া হবে” । জেলাশাসক বলেন একশো শতাংশ বাসিন্দা যাতে এই সুবিধা পায় তার জন্য এই ব্যবস্থা”। ভিড় সম্বন্ধে তিনি বলেন এটা স্বাভাবিক ভিড় ।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here