চাল,ডাল ওজনে কম দেওয়ায় অঙ্গন ওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ অভিভাবকদের

0
437

সোমনাথ মুখার্জী,লাউদোহা– কোরোনা পরিস্থিতিতে বন্ধ স্কুল কলেজ থেকে শিশু শিক্ষা কেন্দ্রও। তাই শিশু শিক্ষা কেন্দ্রের ছাত্র ছাত্রীদের মিড ডে মিলের খাবার এর জন্য চাল,ডাল প্রভৃতি ছাত্র পিছু তাদের অভিভাকদের হাতে তুলে দেবার নির্দেশ দেন রাজ্য সরকার,যাতে এই অতিমারীর সময় গরীব ছেলে মেয়েদের অন্তত এক বেলা খাবারের সমস্যা না হয়। কিন্তু সরকারি নির্দেশ কে ফাঁকি দিয়ে ওজনে কম চাল,ডাল দেওয়া হচ্ছে অভিভাবকদের বলে অভিযোগ ।
ঘটনাটি লাউদোহার বনগ্রাম এলাকার। তাই আজ ওই এলাকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ছাত্র ছাত্রীদের অভিভাবকরা অঙ্গনয়ারী কেন্দ্রে চাল,ডাল কম দেওয়ার অভিযোগে বেশ কিছুক্ষণ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখান। অভিভাবকরা জানান দীর্ঘদিন ধরে ওজনে কম দিচ্ছে খাদ্যসামগ্রী আজও কম দিচ্ছিলো। ওজনে ২থেকে ৩০০গ্রাম করে কম দেওয়া হচ্ছিলো বলে জানান অভিভাবক হাঁসু বাগদি। তারপর তারা অঙ্গনয়ারী কেন্দ্রের কর্মীদের সঠিক খাদ্য সামগ্রী দেওয়ার কথা জানান এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা জানান এই ওজনদাঁড়ি তাদের অফিস থেকে দেওয়া হয়েছে । যদিও এই ওজনদাঁড়ি সঠিক নয় বলে জানান অভিভাবকরা। তাদের সন্দেহ হওয়ায় বাড়ীতে নিয়ে গিয়ে ওজন করছেন তখন কেজিতে ২থেকে ৩০০গ্রাম করে কম পাচ্ছেন।

অভিভাবকদের এই অভিযোগ স্বীকার করে স্থানীয় পঞ্চায়েত সদস্য পার্থ দাঁ জানান,ওজনে খাদ্য সামগ্রী কম দিচ্ছিল কেন্দ্র থেকে। তাদের নির্দেশ দেওয়া হয়েছে এরপর থেকে সঠিক ভাবে ওজন করে অভিভাবকদের খাদ্য সামগ্রী বিতরণ করতে ।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here