প্রশাসনের নিষেধাজ্ঞা কে বুড়ো আঙুল দেখিয়ে হাট বসেছে পাণ্ডবেস্বরে

0
386

সোমনাথ মুখার্জি,পাণ্ডবেস্বর- করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে চলছে লকডাউন। বিশেষজ্ঞ থেকে দেশের প্রধান মন্ত্রী,রাজ্যের মুখ্যমন্ত্রী সকলেই সাধারণ মানুষের কাছে আবেদন রেখেছেন “ঘরে থাকতে”। খুব জরুরি কাজ থাকলে মাস্ক ও সোশ্যাল ডিস্টেনসিং বজায় রেখেই বইয়ে বের হতে হবে। লক ডাউন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও প্রশাসনের তরফে ঘোষণা করে হয়।
কিন্তু এত কিছু করেও যেন এলাকার মানুষের হুশ ফিরছে না । করোনা ভাইরাস সারা পৃথিবীজুড়ে মহামারীর রূপ নিয়েছে। দিন দিন বাড়ছে মৃত্যু মিছিল। কিন্তু এত দেখেও পাণ্ডবেস্বরের কেন্দ্রা এলাকার মানুষের জমায়েত আতঙ্ক বাড়াচ্ছে এলাকায়। রবিবার এলাকায় হাট বসেছে আগের মতোই। সেখানে মানুষের গাদাগাদি ভিড় নেই করোনা সম্পর্কিত কোনো সুরক্ষা। সোশ্যাল ডিস্টেনসিং চুলোয় দিয়ে চলছে হাট।
এলাকার বুদ্ধিজীবী মানুষজন এইসময় এভাবে মানুষের এক জায়গায় জমায়েত হওয়ায় আতঙ্ক বাড়াচ্ছে।
পাণ্ডবেস্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি এলাকায় এলাকায় ঘুরে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন করোনা সংক্রমণ রুখতে। কোথাও গরিব মানুষের হাতে তুলে দিচ্ছেন খাদ্য সামগ্রী তো কোথাও দিচ্ছেন মাস্ক। আবার পাণ্ডবেস্বর বিধান সভা এলাকায় রেশন ডিলারদের দোকানে দোকানে ঘুরে তাদের সচেতন করছেন যাতে কোনো ভাবেই গরিব মানুষ সমস্যায় না পড়েন । কিন্তু কে কার কথা শোনে । এ যেন এলাকার মানুষ একপ্রকার অত্ম্য হত্যার পথ বেছে নিচ্ছেন প্রশাসনের কোথায় তোয়াক্কা না করে ।
স্থানীয় বুদ্ধিজীবীরা মনে করছেন এভাবে মানুষ যদি নিজে সচেতন না হয়,তাহলে কঠিন সময় আসতে চলেছে।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here