শারীরিক ভাবে অক্ষম উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর পাশে তৃণমূল

0
662

সোমনাথ মুখার্জি,লাউদোহা – পাণ্ডবেস্বরের বাসিন্দা বছর কুড়ির সাদ্দাম খান। তার পাঁচ বছর বয়স থেকে সে ধীরে ধীরে শারীরিক ভাবে অক্ষম হয়ে পড়ে । এখন একশ শতাংশ সে শারীরিক ভাবে অক্ষম । তার এই অক্ষমতা তার পড়াশোনা থেকে তাকে দমাতে পারেনি। মনের জোর ও তার অদম্য ইচ্ছা শক্তি আজ তাকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে সাহস জুগিয়েছে। ।
পাণ্ডবেস্বরের শ্যামলা মাদারবুনি কলিয়ারী উচ্চ বিদ্যালয় থেকে পড়াশোনা তার। তার এই পড়াশোনার পিছনে রয়েছে তার মায়ের অক্লান্ত পরিশ্রম। মা জরিনা খাতুন জানান,সাদ্দাম খুব কষ্ট করেই তার স্কুলে পৌঁছাত। স্কুলে পৌঁছাতে তাকে বার বার রাস্তায় লুটিয়ে পড়তে হত। তবুও তার জেদ আজ তাকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে সাহায্য করেছে। পরবর্তী কালে স্থানীয় ইসিএল এর সাহায্যে সে পায় একটা ট্রাই সাইকেল । এই সাইকেলে করেই সে বর্তমানে আসছে পরীক্ষা দিতে।
সে পরীক্ষা দিচ্ছে লাউদোহার নাতুনডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সে খবর পাওয়া মাত্রই দুর্গাপুর ফরিদপুর ব্লকের ব্লক সভাপতি সুজিত মুখার্জি ও তার দলের কিছু কর্মী সমর্থক পৌঁছায় স্কুল প্রাঙ্গনে । সাদ্দামের মায়ের হাতে কিছু অর্থ তুলে দেন ও আগামী পরীক্ষাগুলো যাতে সুষ্ট ভাবে পরীক্ষা কেন্দ্রে সাদ্দাম আস্তে পারে তার জন্য গাড়ির ব্যবস্থা করেন। পরীক্ষা চলাকালীন তাকে নির্দিষ্ট সময়ে গাড়ি করে তাকে বাড়ি থেকে পরীক্ষা কেন্দ্রে আনা ও তাকে সঠিক সময়ে বাড়ি পৌঁছে বেদার ব্যবস্থা করেন । এছাড়াও তিনি আশ্বাস দেন বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি কে বলে আগামী দিনে সাদ্দাম যাতে তার পড়াশোনা ভালো ভাবে চালিয়ে যেতে পারে তার ব্যবস্থা করবেন ।
যদিও বর্তমানে সাদ্দাম সরকারের থেকে সামান্য সাহায্য পেয়ে থাকেন। তবুও আজকে দুর্গাপুর ফরিদপুর ব্লক তৃণমূল কংগ্রেসের এভাবে এগিয়ে এসে সাহায্য পেয়ে আনন্দিত সাদ্দামের পরিবার।

RAJLAXMI JEWELLERS
SAFAL FOUNDATION
ABHISEKH GLASS
DR PRASAD ROY
Chinmoy Sasthri

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here